Home / বাংলা নিউজ / দেশের মানুষ যেন কষ্ট না পায় আমরা সেই ব্যবস্থা করছি

দেশের মানুষ যেন কষ্ট না পায় আমরা সেই ব্যবস্থা করছি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোভিড-১৯ মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে আমার একটা নেতাকর্মী যেন কোনো কষ্ট না পায়, দেশের মানুষ যেন কষ্ট না পায়, আমরা সেই ব্যবস্থা করে দিচ্ছি।

সোমবার গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন অনুযায়ী, বাংলাদেশকে দারিদ্র্য ও ক্ষুধামুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। কেউ আর হতদরিদ্র, গৃহহীন ও ক্ষুধার্ত থাকবে না, সেজন্য সরকারের পদক্ষেপে জনগণের পাশে দাঁড়ানোর জন্য তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, কোনো এলাকায় যেন কোনো একটা মানুষও গরিব না থাকে, ভিক্ষা করে খেতে যেন না হয়, কেউ যেন কষ্ট না পায়, তাদের পাশে আমাদের দাঁড়াতে হবে। আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীর এটা মাথায় রাখতে হবে যে, শুধু আমি খাব, আমি ভালো থাকব, আমি শান শওকতে থাকব, আর আমার পাড়া প্রতিবেশী খাবে না, এটা যেন না হয়।

তিনি বলেন, চলমান করোনাভাইরাস এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দ্বিগুণ আঘাতের কারণে বিশ্ব এখন সংকটময় অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। কাজেই প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি খাত ব্যবহারে মিতব্যয়ী হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বজুড়ে, এমনকি আমেরিকা এবং ইংল্যান্ডের মতো বড় দেশগুলো এখন খাদ্য সংকটে ভুগছে। আমরা এখনও ভালো অবস্থানে আছি এবং ভালো থাকার চেষ্টা করছি, এ জন্য দেশবাসীর সহযোগিতা প্রয়োজন।

About Reporter Zara

Check Also

দেশে সামাজিক বৈষম্য বিলুপ্ত হচ্ছে : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়নের ফলে বাংলাদেশে সামাজিক বৈষম্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.